আজ বৃহস্পতিবার ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত
এম এ আজিজ || প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ
  • প্রকাশিত সময় : ডিসেম্বর, ১৬, ২০২১, ৯:২৮ অপরাহ্ণ




বিজয়ের ৫০ বছর পূর্তিতে ময়মনসিংহে আনন্দঘন পরিবেশে বিজয় দিবস উদযাপন

১৯৭১ থেকে ২০২১। পূর্ণ হলো মহান মুক্তিযুদ্ধের ৫০ বছর। বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন করে জাতি। হাজারো চড়াই-উৎরাই পেরিয়ে কাঙ্খিত স্বপ্ন পূরণের পথে এগিয়ে চলছে বাংলাদেশ। বিজয়ের ৫০ বছর পুর্তিতে ময়মনসিংহে যথাযোগ্য মর্যাদায়, আনন্দঘন পরিবেশে ও নানা আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) প্রথম প্রহরে নগরীর মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে ৫০ বার তোপধ্বনির মধ্য দিয়ে বিজয় উৎসবের উদ্বোধন করা হয়। দিনব্যাপী জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে নানা অনুষ্ঠান হয়।

শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পাটগুগুদাম ব্রীজ মোড় সংলগ্ন স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ময়মনসিংহ সিটি মেয়র ইকরামুল হক টিটু। এরপর বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস, রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদ, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, জেলা আওয়ামীলীগর সভাপতি এডভোকেট জহিরুল হক ও সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের নেতৃত্বে জেলা আওয়ামীলীগ, মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামুল আলমের নেতৃত্বে মহানগর আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, জেলা বিএনপি, মহানগর বিএনপি ও সহযোগী সংগঠন, পেশাজীবি, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ নানা শ্রেণি-পেশার মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সূচিত মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত স্বাধীনতা জাতিকে অদম্য সাহস, অসামান্য উদ্যম এনে দিয়েছে। শত বাধা পেরিয়ে বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি এখন দৃশ্যমান বাস্তবতা। একাধিক সূচকে বাংলাদেশের অবস্থান এখন বিশ্ব তালিকার শীর্ষে। ৫০ বছর আগে স্বাধীনতার সূর্যোদয়ের মধ্য দিয়ে সূচনা ঘটে ছিল যে অভূতপূর্ব স্বপ্নের। আজ সেই স্বপ্ন বাস্তব রুপ লাভ করছে।

স্বাধীনতার ৫০ বছর পুর্তি সুবর্ণজয়ন্তীর মাহেন্দ্রক্ষণে ঝাকজমকপুর্ণ পরিবেশে ময়মনসিংহে দিনটি পালিত হয়। বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনশেষে বীর মুক্তিযাদ্ধা রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে মহান বিজয় দিবসে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শারীরীক কসরত অনুষ্ঠিত হয়েছে। বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দিনব্যাপী কর্মসুচির উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস। এ সময় রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদ, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান পিপিএম (সেবা) পুলিশ সুপার, ময়মনসিংহ ও তাদের পরিবার। বিভাগ ও জেলার সকল দপ্তরের কর্মকর্তাবৃন্দ, মুক্তিযোদ্ধাবৃন্দ, সাংবাদিকবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সর্বস্তরের জনগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

দুপুরে এডভোকেট তারেক স্মৃতি অডিটরিয়ামে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনিমার্ণে মুক্তিযুদ্ধের চেতনা ও ডিজিটাল প্রযুক্তি সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন শীর্ষক আলোচনা সভা এবং শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১